×
  • প্রকাশিত : ২০২০-১২-২১
  • ১০৪০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে মামলা হয়েছে। গতকাল রবিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল জ্যেষ্ঠ বিচারিক হাকিম (প্রথম আদালত) আয়েশা বেগমের আদালতে মামলাটি করেন। আদালত মামলাটি আমলে নিয়ে আদেশের অপেক্ষায় রেখেছে।


মামলার এজাহারে বলা হয়, গত ১৬ ডিসেম্বর রাত ৮টায় নুরুল হক নুর তার ফেইসবুক আইডি থেকে সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে সাধারণ মানুষকে উসকে দেওয়ার হীন মানসিকতার আক্রমণাত্মক, মিথ্যা ও ভীতি প্রদর্শক তথ্য-উপাত্ত প্রকাশ করেন। যেমনÑ স্বাধীন বাংলাদেশের সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’, বাংলাদেশের বৈধ নির্বাচিত সরকারকে বারবার ‘অবৈধ অনির্বাচিত সরকার’ বলা, বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী সংগঠন আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শ বিরোধী’, ছাত্রলীগের কর্মীদের বারবার ‘কুলাঙ্গার’ এবং বাংলাদেশ সরকারকে ‘বিদেশি পা-চাটা তাঁবেদার সরকার’ বলেছেন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলকে মাদকাসক্ত ও ফেনসিডিল ব্যবসায়ী বলে অসত্য ও মানহানিকর বক্তব্যও পেশ করেন নুরুল হক।


বাদীপক্ষের আইনজীবী একরাম হোসেন বলেন, মামলাটি আদালত আমলে নিয়েছে। এখন এটি আদেশের অপেক্ষায় রয়েছে।


মামলার বিষয়ে জানতে চাইলে বাদী রবিউল হোসেন রুবেল দেশ রূপান্তরকে বলেন, ‘নুরুল হক নুর বিভিন্ন সময় রাষ্ট্র ও সরকারবিরোধী বক্তব্য রেখে অস্থিরতা তৈরির চেষ্টা করছে। আমার বিরুদ্ধেও সে মানহানিকর বক্তব্য দিয়েছে। তাই আমি মামলাটি করেছি।’


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat