×
  • প্রকাশিত : ২০২১-০৪-২২
  • ১২৩৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কোভিড-১৯ এর মহামারি ঠেকাতে লকডাউন চলাকালীন কর্মহীন, দুঃস্থ ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে পবিত্র রমজান উপলক্ষে সেহরি ও ইফতার বিতরণ করছে বাংলাদেশ ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের নেওয়া এই উদ্যোগ এখন সারা দেশে বাস্তবায়িত হচ্ছে।

এ ব্যাপারে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘দেশের যেকোনো সংকটময় সময়ের মতো এবারও করোনা সংকটের শুরু থেকেই কাজ করে যাচ্ছে ছাত্রলীগ। চলমান লকডাউনে পবিত্র রমজান মাসে সারা দেশে অসহায় মানুষের পাশে ছাত্রলীগের নেতাকর্মীরা পাশে দাঁড়িয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিদিন সেহরি ও ইফতারের ব্যবস্থা করছে। অসহায় হতদরিদ্র মানুষ যাতে রমজানে কোনো সংকটে না পড়ে, সেজন্য ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রতিদিন ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।’

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘বৈশ্বিক করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সারা দেশে লকডাউন চলছে। লকডাউনে পবিত্র রমজান মাসব্যাপী ঢাকায় অবস্থানরত শিক্ষার্থী, অসহায়-দুঃস্থ, ছিন্নমূল মানুষ যেন খাবার সংকটে না পড়েন এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ছাত্রলীগের উদ্যোগে প্রতিদিন সেহরির সময় রান্না করা খাবার বিতরণ ও ইফতারের ব্যবস্থা করা হচ্ছে। পুরো রমজান মাসব্যাপী আমাদের সেহরি ও ইফতার বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।’

কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে প্রতিদিন পাঁচ থেকে সাতশ মানুষের মাঝে সেহরি বিতরণ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও এর আশপাশের এলাকায় এই সেহরি বিতরণ করা হয়। এ ছাড়া প্রতিদিন মধুর কেন্টিন থেকেও ইফতারের ব্যবস্থা করা হয়।

এ ছাড়া রাজশাহী মহানগর, কক্সবাজার, হবিগঞ্জের নবীগঞ্জ, ভোলা, লক্ষ্মীপুরসহ ছাত্রলীগের প্রায় সব ইউনিট এ কার্যক্রমে অংশ নিচ্ছে।



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat