×
  • প্রকাশিত : ২০২২-০৪-০২
  • ৬৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মুক্তির গানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,প্রয়াত আওয়ামী লীগ নেতা, ঢাকা-১৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. আসলামুল হক স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ এপ্রিল) মিরপুরের মাজার রোডের ১০ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে মায়িশা গ্রুপের কো চেয়ারম্যান মাকসুদা হকের উদ্যোগে এই স্মরণসভা অনুষ্ঠিত হয়। 

শাহ আলী থানা, দারুস সালাম থানা ও মিরপুর থানা আওয়ামী লীগ এবং তার সহযোগী সংগঠনের সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু।

স্মরণসভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা বলেন, আসলামুল হক করোনাকালে সংসদ সদস্য হিসেবে নিজস্ব বুদ্ধিমত্তায় দুর্যোগ মোকাবিলায় এবং লকডাউন কার্যক্রম তরান্বিত করতে সর্বপ্রথম উদ্যোগ গ্রহণ করেছিলেন। মহানগর আওয়ামী লীগে আসলামুল হক একটি ব্র্যান্ডের নাম।

আসলামুল হকের স্ত্রী মাকসুদা হক তার বক্তব্যে বলেন, ঢাকা-১৪ তথা এই মিরপুর ছিল আমার প্রয়াত স্বামীর আরেকটি পরিবার। তাই আমি ও আমার পরিবার সর্বদা মিরপুরবাসীর সাথে আছি।

তিনি আরো বলেন, আমরা যদি মরহুম জননেতা আসলামুল হকের জীবন থেকে শিক্ষা নিয়ে মানুষের পাশে দাঁড়াতে পারি তবেই এই স্মরণসভা সার্থক হবে। অন্যথায় এই আয়োজন কেবলই একটা আনুষ্ঠানিকতা হয়ে থাকবে। তাই আমরা চাই না, এই স্মরণসভা শুধু আনুষ্ঠানিকতা হয়ে থাকুক। আমরা চাই, সবাই মানুষের উপকার করুন। বিপদে মানুষের পাশে দাঁড়ান, তবেই আসলামুল হককে স্মরণ করা হবে, সার্থক হবে এই আয়োজন।

ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু মো. আসলামুল হকের চলে যাওয়াকে দল ও দেশের অপূরণীয় ক্ষতি হিসেবে উল্লেখ করেন।

স্মরণসভায় মরহুম মো. আসলামুল হকের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে দল ও এলাকাবাসীর জন্য যে সংগ্রাম-ত্যাগ স্বীকার করেছেন তা স্মরণ করে কান্নায় ভেঙে পড়েন নেতারা। দলে তার অভাব সহজেই পূরণ হবার নয় বলে জানান তারা।

সংসদ সদস্য আগা খান মিন্টুর সভাপতিত্বে স্মরণসভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এম মান্নান কচি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশের চৌধুরী, মিরপুর থানা আওয়ামী লীগের সভাপতি এস এম হানিফ, সাধারণ সম্পাদক এড. কাজী আজাদ প্রমুখ।

উল্লেখ্য, পেশায় ব্যবসায়ী মরহুম মো. আসলামুল হক রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন। তিনি ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সহ সভাপতি ছিলেন। ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ঢাকা-১৪ আসন থেকে তিনি তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। মায়িশা গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আসলামুল হক ভূমি ব্যবস্থাপনা, রিয়েল এস্টেট, বিদ্যুৎ উৎপাদন ও বিক্রয়, কেমিক্যাল আমদানি, কনজ্যুমার প্রোডাক্টস ও ট্রেডিং ব্যবসার সাথেও জড়িত ছিলেন। তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন। ‘দ‌্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ’র সদস্যও ছিলেন। ২০২১ সালের ৪ এপ্রিল ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য থাকাকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat