×
  • প্রকাশিত : ২০২২-০৯-০৩
  • ২৪৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

উপজেলা চেয়ারম্যানের রুমে ঢুকতে লাগে না অনুমতি, বলতে হয় না স্যার। একজন সত্যিকারের জনপ্রতিনিধি হয়েই সাধারণ মানুষের সেবায় জনগনের কাছে নিজেকে এভাবেই উপস্থাপন করেছেন এক ঊপজেলা চেয়ারম্যান। সরাসরি শুনছেন জনগনের সমস্যা, অভিযোগ ও বিপদের কথা। তাৎক্ষনিক সমস্যা সমাধানে নিচ্ছেন পদক্ষেপও। এভাবেই জনপ্রতিনিধি থেকে জনমানুষের নেতা হয়ে উঠেছেন হাওড়াঞ্চল অষ্টগ্রামের টানা দুবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম জেমস।


 

আমাদের দেশে সাধারণত উপজেলা চেয়ারম্যানের রুমে ঢুকতে লাগে নানা ধরনের অনুমতি। একজন গ্রামের সাধারণ মানুষ চেয়ারম্যানের রুমে অনুমতি ছাড়াই ঢুকে তার সাথে কথা বলবে এটা সচরাচর দেখা যায় না। কিন্তু যদি দেখেন চেয়ারম্যানের রুমের দরজায় ঝুলছে একটি লেখা যে এই কক্ষের মালিক আপনি, প্রবেশ করতে অনুমতির প্রয়োজন নাই ভিন্নধর্মী এই উদ্যোগ গ্রহণ করেছেন কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস। উপজেলা চেয়ারম্যানের এমন উদার মহানুভবতায় অবাক উপজেলাবাসীসহ উপজেলা পরিষদে সেবা নিতে আসা সাধারণ জনগণ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে ধন্যবাদ দিয়ে প্রশংসায় ভাসাচ্ছেন স্থানীয় জনগন।

 

এই উদ্যোগের ব্যাপারে উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম বলেন, হাওরবেষ্টিত এই উপজেলা বাসীর প্রতিটি জনগণ আমার পরমাত্নীয়। আমার কাছে যে কোন প্রয়োজনে সেবা নিতে আসলে তারা যেন কোন সংকোচবোধ না করেন সেজন্যই এই নির্দেশনা আমার অফিসকক্ষে দেয়া হয়েছে। সাধারণ মানুষের সাথে জনপ্রতিনিধিদের দূরত্ব, ভয় ভীতি দূর করে মানুষের দ্রুত সেবা প্রদানে এই উদ্যোগ অধিক কার্যকর হবে বলে জানান তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat