×
  • প্রকাশিত : ২০২১-১১-২৬
  • ৯৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বরিশাল সিটি কর্পোরেশনের সর্বোচ্চ করদাতা নির্বাচিত হলেন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, জনতা ও অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার।
২০২০-২১ অর্থবছরে কর অঞ্চল বরিশাল এর অন্তভুর্ক্ত বরিশাল সিটি কর্পোরেশন এর ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী হিসেবে তিনি মনোনীত হন। এর পরিপ্রেক্ষিতে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক তাকে সেরা করদাতা সম্মাননা পত্র, ট্যাক্স কার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। এই সম্মাননা গ্রহনের পর বলরাম পোদ্দার বলেন, " দেশ আমাদের,দেশকে এগিয়ে নেয়ার দ্বায়িত্ব ও আমাদের।" পাশাপাশি করসীমার আওতাভুক্ত সবাইকে নিজ নিজ বার্ষিক কর প্রদান করে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের গর্বিত অংশীদার হতে আহবান ও জানান তিনি।

এর পূর্বে ২০১৪ সালেও এডভোকেট বলরাম পোদ্দার বরিশালের সেরা করদাতা নির্বাচিত হয়েছিলেন। উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থবছরে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননা ‘ট্যাক্স কার্ড’ দেয়া হয়েছে। ব্যক্তি ৭৫ জন, কোম্পানি ক্যাটাগরিতে ৫৪ ও অন্যান্য ক্যাটাগরিতে ১২ করদাতাকে এ সম্মাননা দেয়া হয়। এছাড়া সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর দেয়া ৫২৫ জন ‘সম্মানিত করদাতা’ সম্মাননা পেয়েছেন। গতকাল রাজধানীর অফিসার্স ক্লাবে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত সেরা করদাতাদের ‘ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে এ বছরের সম্মাননা তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই সভাপতি মো. জসিমউদ্দিন। এতে সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat