×
  • প্রকাশিত : ২০২৩-০৭-১৯
  • ১৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের জনগণ জীবনের বিনিময়ে হলেও এই ফ্যাসিস্ট সরকারকে বিদায় করবে। নির্বাচনের আগে ডিসি, ইউএনও, পুলিশদের বদলি হচ্ছে। ভোট চুরি করতেই এ আয়োজন। দলীয় লোকদেরই পোস্টিং দেওয়া হচ্ছে।

বুধবার চট্টগ্রামে বিএনপির পদযাত্রার আগে কাজির দেউড়িতে নুর আহম্মেদ সড়কে দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন। আমির খসরু বলেন, লাখো জনতা আজ পদযাত্রায় যোগ দিতে রাস্তায় নেমেছে। তারা শেখ হাসিনার পতনের ঘণ্টা বাজিয়েছে। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের জনগণ সরকার নির্বাচিত করবে।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে আমির খসরু বলেন, আমাদের আন্দোলন শান্তিপূর্ণ ছিল, সুশৃঙ্খল ছিল। তাই শেখ হাসিনা এখন বিপদে আছেন। তাকে বিদায় করতে হলে আন্দোলনের সফল পরিসমাপ্তির জন্য এ ধারা অব্যাহত রাখতে হবে। 

তিনি বলেন, আওয়ামী লীগ ও ভোটচুরির সহযোগীদের হৃদয়ে কম্পন ধরে গেছে। তাদের কিছু মস্তান, আওয়ামী পুলিশ, আক্রমণ করেছে। লক্ষ্মীপুরে আমাদের এক ভাইকে হত্যা করেছে। কিশোরগঞ্জে আমাদের ওপর আক্রমণ করেছে। আমরা সহিংসতার দিকে যাইনি। কেউ যদি আমাদের আক্রমণ না করে তাহলে আমরা সহিংসতার দিকে যাব না। জনগণ আমাদের সঙ্গে আছেন। সহিংস হওয়ার কারণ নেই।

আমির খসরুর বক্তব্যের পর নুর আহম্মেদ সড়ক থেকে বিএনপির পদযাত্রা শুরু হয়। পদযাত্রায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে যোগ দিয়েছেন। নিউমার্কেট, কদমতলি ঘুরে দেওয়ানহাটে গিয়ে শেষ হয় দলের কেন্দ্রীয় এ কর্মসূচি। 

চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার মীর হেলাল, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর, উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান প্রমুখ এতে যোগ দেন।

কর্মসূচিকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (দক্ষিণ জোন) এডিসি নোবেল চাকমা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat