×
  • প্রকাশিত : ২০২১-০১-০২
  • ৮২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

এদেশে নারী অধিকার প্রতিষ্ঠায় বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ মহিলা পরিষদ সভাপতি আয়েশা খানমের অবদান স্মরণীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আয়েশা খানমের মৃত্যু সংবাদ শুনে আজ শনিবার (২ জানুয়ারি) এক শোকবার্তায় এ মন্তব্য করেন তিনি।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, 'দেশে নারীর ক্ষমতায়নে আয়েশা খানম অত্যন্ত প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। নারী অধিকার প্রতিষ্ঠায় তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।' তিনি প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ শনিবার (২ জানুয়ারি) ভোরে রাজধানীর বিআরবি হাসপাতালে মৃত্যুবরণ করেন এই নারীনেত্রী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন আয়েশা খানম। তিনি ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। গতকাল শুক্রবার (১ জানুয়ারি) রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে রাজধানীর বিআরবি হাসপাতালে নেওয়া হয়। আজ শনিবার ভোরে সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বাষট্টির ছাত্রআন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান এবং মহান মুক্তিযুদ্ধসহ সকল প্রগতিশীল আন্দোলনের সক্রিয় সংগঠক ছিলেন আয়েশা খানম। ছাত্রজীবন শেষে বঞ্চিত অধিকারহীন নারীদের অধিকার আদায়ে আমৃত্যু নিয়োজিত ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে বাংলাদেশের নারী আন্দোলন এক অকৃত্রিম অভিভাবককে হারাল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat