×
  • প্রকাশিত : ২০২৩-০৭-০৯
  • ১৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ সভাপতি আবদুস সালাম মুর্শেদী ও সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ ফুটবল ফেডারেশনের অভ্যন্তরীণ দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বেঞ্চ রোববার এ আদেশ দেন।

দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের বিষয়ে হাইকোর্ট যে রুল দিয়েছিল, তিন সপ্তাহের মধ্যে তা নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।

সেইসঙ্গে ফিফার টাকার দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের আদেশের ওপর চেম্বার জজের দেওয়া স্থিতাবস্থার আদেশও বহাল রেখেছেন আপিল বিভাগ।

আদালতে সালাম মুর্শেদীর পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী। রিটকারী পক্ষে অ্যাডভোকেট মুরাদ রেজা, দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান শুনানি করেন।

সালাউদ্দিন, সালাম মুর্শেদী ও সোহাগসহ বাফুফে কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে অনুসন্ধানের আদেশ চেয়ে মে মাসে এই রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক।

প্রাথমিক শুনানি নিয়ে ১৫ মে হাই কোর্ট সালাউদ্দিন, সালাম মুর্শেদী, সোহাগসহ ফেডারেশনের কর্মকর্তাদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশ দেন।

যুব ও ক্রীড়া সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান, ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান এবং জাতীয় রাজস্ব বোর্ডের (এবিআর) চেয়ারম্যানকে ওই নির্দেশ দেওয়া হয়। চার মাসের মধ্যে এ বিষয়ে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয় তাদের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat